• রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০২:৩১ অপরাহ্ন |

বন্যা মোকাবেলায় সরকার প্রস্তুত-দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রী

ওয়ালি মাহমুদ সুমন, নীলফামারী।। বন্যা মোকাবেলায় সরকার প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ বিষয়ক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।
একটি মানুষও খাদ্যের অভাবে মারা যাবে না উল্লেখ করে তিনি বলেছেন যথেষ্ট খাদ্য মজুদ রয়েছে সরকারের ঘরে।
সোমবার দুপুরে নীলফামারী জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির বিশেষ সভায় প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।
এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীম।
মন্ত্রী বলেন, প্রাকৃতিক দুর্যোগের ধরন বদলাচ্ছে দিন দিন। বন্যা, খড়া, ঘুর্ণিঝড় দুর্যোগ হলেও এখন নতুন করে শিলাবৃষ্টি ও বজ্রপাত দুর্যোগে পরিণত হয়েছে। রয়েছে পাহাঢ়ী ঢলও।
নীলফামারীকে ঝুঁকিপুর্ণ জেলা হিসেবে উল্লেখ করে আগামী পরিস্থিতি মোকাবেলায় মন্ত্রী ৬বান্ডিল ঢেউটিন, ১৮লাখ টাকা, ২হাজার প্যাকেট শুকনো খাবার বরাদ্দ দেন অনুষ্ঠানে। এছাড়া বন্যায় ক্ষতিগ্রস্থ এলাকাগুলো পর্যবেক্ষণে ৬টি নৌকা তৈরিতে একলাখ করে ৬লাখ টাকা বরাদ্দ দেন তিনি।
গেল চার বছর সাত মাসে দেশের কোথাও ত্রাণ নিয়ে এদিক সেদিক হয় নি মন্তব্য করে মন্ত্রী মায়া বলেন, দলের নেতা কর্মীরা রিলিফ(ত্রাণ) নিয়ে বেহাত করেনি। ক্ষতিগ্রস্থরা পেয়েছেন। আগামীতেও ক্ষতিগ্রস্থদের পাশে সরকার থাকবে।
সভায় বিশেষ অতিথি হিসেবে মন্ত্রনালয়ের সচিব শাহ কামাল, নীলফামারী-০১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার, নীলফামারী-০৩ আসনের সংসদ সদস্য গোলাম মোস্তফা, নীলফামারী জেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌরসভা মেয়র দেওয়ান কামাল আহমেদ বক্তব্য দেন এতে।
সভায় নীলফামারী জেলার বন্যা পরিস্থিতির সার্বিক চিত্র উপস্থাপন করেন অতিরিক্ত জেলা প্রশাসক আজাহারুল ইসলাম।
বিশেষ সভায় জেলা ত্রাণ ও পুর্নবাসন কর্মকর্তা আবু তাহের মোহাম্মদ আখতারুজ্জামান, সওজ’র নির্বাহী প্রকৌশলী হামিদুর রহমান, এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী বেলাল হোসেন, সিভিল সার্জন ডাঃ রণজিত কুমার বর্মণ, জনস্বাস্থ্য বিভাগের নির্বাহী প্রকৌশলী মাহমুদ আলম প্রমুখ বন্যা মোকাবেলায় বিভাগীয় প্রস্তুতির কথা তুলে ধরেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ